সরকারি ও বেসরকারি হাসপাতালে আমাদের কার্যক্রম:

ডিএইচআরডাব্লিউও ও বিপিডিএ মানব সেবা ও সমাজ উন্নয়নে এক সাথে কাজ করে যাচ্ছে। বিপিডিএ এর সদস্যদের প্রেরিত রোগীদের চাহিদানুসারে প্রশিক্ষণপ্রাপ্ত নার্স, কেয়ার গিভারস প্রশিক্ষণার্থী, স্বাস্থ্যকর্মী রোগীদের সেবার জন্য সরবরাহ করে থাকি। এছাড়াও রোগীদের ন্যায্যমূল্যে ঔষধ, স্বাস্থ্যসম্মত খাবার, নিত্য প্রয়োজনীয় জিনিস [থাকা ও খাওয়ার জন্য] সহ এ্যাম্বুলেন্স সেবা দেওয়া হয়। এছাড়া আমাদের রেজিস্ট্রেশনধারী রোগীকে সেবা প্রদানে নিয়োজিত ব্যক্তিদের নিরাপদে গোসল ও বিশ্রাম নেওয়ার ব্যবস্থা আছে (সার্ভিস চার্জ প্রযোজ্য)। বে-সরকারি হাসপাতালের ক্ষেত্রে রোগীর চাহিদা ও কর্তৃপক্ষের সাথে চুক্তির স্বত্ব অনুযায়ী সেবা প্রদান করা হয়।
চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানের সাথে চলমান কার্যক্রম প্রতিষ্ঠানের সাথে চুক্তির বিষয় সুযোগ-সুবিধা ও প্রতিষ্ঠানের সেবার বিস্তারিত আলোচনার জন্য প্রতিষ্ঠানের প্রতিনিধির সমন্বয়ে বিপিডিএ’র নেতৃবৃন্দ মিটিং আয়োজন সাপেক্ষে বাস্তবায়নের ব্যবস্থাকরণ।
চুক্তিকৃত প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স, টেকনিক্যাল স্টাফ, কর্মকর্তা-কর্মচারীর সাথে পর্যায়ক্রমে বিপিডিএ কর্তৃপক্ষ হাসপাতালের সকল কর্মকর্তা/কর্মচারীর সেবার বিষয় মতবিনিময় ও সেবারমান বৃদ্ধির জন্য কর্মশালা আয়োজন।
এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স ও স্টেরয়েডের অপব্যবহার রোধ ও রেফারেল সিস্টেম চালু করার স্বার্থে জনপ্রতিনিধি, স্থানীয় রাজনৈতিক ব্যক্তি, এনজিওকর্মী, শিক্ষক, শিক্ষার্থী ইমাম-মোয়াজ্জিন এর সমন্বয়ে গণ সচেতনতা বৃদ্ধি ও সামাজিক উদ্বুদ্ধকরণ মিটিং-সভা ও সেমিনারের ব্যবস্থা।
ঔষধ ও কসমেটিকস্ আইন-২০২৩ যথাযথ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট দপ্তর, ঔষধ কোম্পানীর প্রতিনিধিগণের সমন্বয়ে যৌথ কর্মশালার আয়োজন করা।
বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানে সরাসরি প্রজেক্টরের মাধ্যমে নাটক ও ডকুমেন্টরী ভিডিও প্রদর্শন।
নিয়োগ বিষয়ক তথ্য: কমিউনিটি বেইজ হেলথ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট বাস্তবায়ন করার জন্য দৈনিক প্রথম আলো পত্রিকায় রংপুর বিভাগের ১টি সিটি কর্পোরেশন, ৮টি জেলা ৩১টি পৌরসভা ও ৫৮ উপজেলায় লোক নিয়োগ দেওয়ার লক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে নিয়োগ প্রক্রিয়া চলমান আছে। সকল এমওইউ/চুক্তিবদ্ধ হাসপাতাল/ডায়াগনষ্টিক/ক্লিনিক এর সেবা ও প্রাক্টিসরত চিকিৎসকের তালিকা সংগ্রহ ও ছবি ওয়েবসাইট সংযোজন (www.bdpda.org) এবং জিপি সেন্টারে আগত রোগী প্রয়োজন অনুসারে বিশেষজ্ঞ চিকিৎসক/প্রতিষ্ঠানে প্রেরণ। পর্যায়ক্রমে দেশের সকল বিভাগে জেলা, উপজেলা পর্যায়ে সমন্বয়ক নিয়োগ দেওয়ার মাধ্যমে কাজ শুরু করা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *