টেলিমেডিসিনের সুফল:

১। চিকিৎসা গ্রহণের জন্য চেম্বারে আগত রোগীদের এমবিবিএস/বিডিএস ও বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থাপত্র প্রেসক্রিপশন প্রদানের সুবিধা।

২। দেশের যেকোন স্থান হতে ভিডিও কলের মাধ্যমে সরাসরি রোগীকে এমবিবিএস/বিডিএস ও বিশেষজ্ঞ চিকিৎসকগণের সাথে সাক্ষাতের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের সুবিধা।

৩। বিএমডিসি ও ঔষধ প্রশাসন আইন মেনে বৈধ আয়ের সুযোগ লাভের ফলে পারিবারিক স্বচ্ছলতাসহ অনেকগুণে আয় বৃদ্ধির সুযোগ।

৪। আর্থ-সামাজিক কর্মকান্ডে সংগঠন এর মাধ্যমে নিজেকে সম্পৃক্ততার সুযোগ সহ সামাজিক মর্যাদা সৃষ্টি।

৫। চেম্বারে এমবিবিএস/বিডিএস ও বিশেষজ্ঞ চিকিৎসকগণের সাইনবোর্ড ব্যবহার সহ বিপিডিএ’র প্যাড ব্যবহারের সুযোগ।

৬। দক্ষতা বৃদ্ধি কোর্স, অনলাইনে ক্লাসসহ সরাসরি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ ও উত্তীর্ণদের সনদ পাওয়ার নিশ্চয়তা।

৭। প্রশিক্ষণ শেষে সাংগঠনিক দক্ষতা, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার ও যোগ্যতার ভিত্তিতে নিজ এলাকায় কমিউনিটি ক্লিনিক স্থাপন করে প্যারামেডিক্স, উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে আকর্ষণীয় মাসিক বেতনে চাকরি লাভের সুযোগ। (হেল্থ এডুকেশন, টেলিমেডিসিন ও জিপি সেন্টারের অধিনে)

৮। টেলিমেডিসিনে একাধারে ৩ বছর সংযুক্ত থাকাকালে সদস্যের মৃত্যু হলে পরিবারের জন্য সর্বনিম্ন একলক্ষ টাকার আর্থিক সুবিধা লাভ। সে ক্ষেত্রে অবশ্যই টেলিমেডিসিন ইউজার সনদ, হালনাগাদ ট্রেড লাইসেন্স ও বিপিডিএ’র নিয়মিত সদস্য পদ সহ (ইউনিয়ন, উপজেলা, পৌরসভা, জেলা, বিভাগ, মহানগর ও কেন্দ্রিয়) পূর্ণাঙ্গ কমিটির সদস্য থাকতে হবে।

৯। যে সব বিভাগে, জেলা ও উপজেলা পর্যায়ে বিপিডিএ’র প্রশিক্ষণ কেন্দ্র/অফিস থাকবে, সে সকল স্থানে রেফারেল সিস্টেমের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা, রোগীর উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ডাক্তার দেখানো সহ অপারেশন রোগীদের সেবা প্রাপ্তির নিশ্চয়তা। (সার্ভিস চার্জ ও ভাড়া প্রযোজ্য)।

১০। মাসিক মাত্র ১০০০/- [এক হাজার] টাকা সংযোগ ফি প্রদান করে উপরিল্লেখিত সকল সেবা গ্রহণ করা যাবে। এছাড়া আইনি সকল বাধা উপেক্ষা করে চেম্বারে আগত রোগীদের এমবিবিএস/বিডিএস সহ বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থাপত্র প্রদানের মাধ্যমে যেমন- স্বচ্ছলতা লাভ সম্ভব তেমনি স্থানীয় একজন বিপিডিএ-এর সদস্য হিসেবে সামাজিক মর্যাদাও বাড়বে বহুগুণ।

১১। প্রচলিত আইন অনুসরণ, মেনে টেলিমেডিসিন যুক্ত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিনের কর্মকান্ডের তথ্য আদান-প্রদান ও প্রকাশ করিলে কোন প্রকার আইনগত জটিলতা সৃষ্টি হলে তা মোকাবেলা করার জন্য যাবতীয় ব্যয় বিপিডিএ বহন করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *